1. admin@chandpurjomin.com : chadpuromin :
  2. editor@chandpurjomin.com : edtr :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

ইয়াবা পাচারকারী দলের নেতা এলেন বিমানে, সাগরেদ এলো ট্রেনে, চালান এলো কুরিয়ারে

নিজ্বস্ব প্রতিবেদক ঢাকা
  • আপডেটঃ মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১০ পড়েছেনঃ

ইয়াবা পাচারকারী দলের নেতা এলেন বিমানে, সাগরেদ এল পর্যটক এক্সপ্রেস ট্রেনে, এসএ পরিবহণের কুরিয়ারে এলো বাকি মাদকের চালান; ১২,০০০ পিস ইয়াবাসহ পিস গ্রেপ্তার ০৩ জন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় কক্সবাজার থেকে রাজধানী ঢাকায় ইয়াবা পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে। বিশেষ করে ঢাকার বিভিন্ন প্রবেশপথে সার্বক্ষণিক টহল ও নজরদারি অব্যহত আছে। এরই ধারাবাহিকতায় ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ মামুন এর নির্দেশনায় সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ এর সার্বিক তত্ত্বাবধানে সূত্রাপুর সার্কেলের পরিদর্শক মোঃ চান মিয়া এর নেতৃত্বে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের সূত্রাপুর সার্কেলের একটি চৌকস টিম গত গত ০৯/০৬/২০২৪ থেকে আজ ১১/০৬/২০২৪ তারিখ টানা ০৩ (দিন) ঢাকা মহানগরীর মতিঝিল, বিমানবন্দর এবং মালিটোলা এলাকায় অভিযান চালায়। এসময় পৃথক পৃথক অভিযানে ১২,০০০ পিস ইয়াবাসহ পিস ০৩ জনকে গ্রেপ্তার করা হয়।

আসামীর নাম ও ঠিকানাঃ
1. মোঃ মোক্তার (৩৭), পিতাঃ মোঃ মফিজ উদ্দিন, মাতাঃ আমেনা বেগম,
ঠিকানাঃ গ্রামঃ গেদারটেক, ৩৪ গৈদারটেক, থানাঃ দারুস সালাম, জেলাঃ ঢাকা
2. মোঃ নুরুল হুদা (৩৮), পিতাঃ মৃত জলিল বক্স, মাতাঃ রমিজা খাতুন,
ঠিকানাঃ গ্রামঃ আলী আকবর পাড়া, দক্ষিণ হ্নীলা, থানাঃ টেকনাফ, জেলাঃ কক্সবাজার
3. মোঃ রনি শেখ (৩১), পিতাঃ রফিকুল শেখ, মাতাঃ সালেহা বেগম,
ঠিকানাঃ গ্রামঃ মিঠাপুকুর, থানাঃ বাগেরহাট সদর, জেলাঃ বাগেরহাট।

  1. যেভাবে অভিযানঃ-
    কক্সবাজারের টেকনাফ থেকে ১২,০০০ (বার হাজার) পিস ইয়াবার একটি চালান ০৩টি পৃথক মাধ্যমে ঢাকায় ঢোকার গোপন তথ্য পাওয়া যায়। এর ভিত্তিতে গত ০৯/০৬/২০২৪ তারিখ সকালে ঢাকা মহানগরীর মতিঝিল থানাধীন বাংলাদেশ ব্যাংক উচ্চ বিদ্যালয়ের সামনে কক্সবাজার থেকে পর্যটক এক্সপ্রেস ট্রেনে আগত মোঃ মোক্তার (৩৭), পিতাঃ মোঃ মোফিজ উদ্দিন-কে গ্রেপ্তার করা হয়। এসময় তার থেকে শুঁটকির ব্যাগের ভিতর বিশেষ কৌশলে পাচারকালে ৪০০০ (চার হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে এপিবিএন-১৩ এর সহযোগিতায় ১০/০৬/২০২৪ তারিখ সকালে বিমানবন্দর ১নং টার্মিনাল এর সামনে থেকে মোঃ নুরুল হুদা (৩৮), পিতাঃ মৃত জলিল বক্স-কে ৪০০০ (চার হাজার) পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। মোঃ মোক্তার (৩৭) ও মোঃ নুরুল হুদা (৩৮) এর দেয়া তথ্য বিশ্লেষণ করে আজ ১১/০৬/২০২৪ তারিখ বিকালে মালিটোলা এলাকায় এসএ পরিবহণ প্রাঃ লিঃ এ অভিযান চালানো হয়। এসময় পানির মটরের ভিতর কৌশলে পাচারকালে ৪০০০ (চার হাজার) পিস ইয়াবাসহ মোঃ রনি শেখ (৩১), পিতাঃ রফিকুল শেখ-কে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে যা জানা গেছেঃ-

গ্রেফতারকৃত মোঃ মোক্তার (৩৭), মোঃ নুরুল হুদা (৩৮) এবং মোঃ রনি শেখ (৩১) একটি সংঘবদ্ধ ইয়াবা পাচার চক্রের সক্রিয় সদস্য। মোঃ নুরুল হুদা (৩৮) উক্ত চক্রের অন্যতম হোতা। সে বিমানে ইয়াবার একটি অংশ পাচার করে এবং তার সহযোগীরা ট্রেন ও কুরিয়ার সার্ভিস ব্যবহার করে ইয়াবার বাকি চালান ঢাকায় পাঠায়। চালানটি ঢাকা ও বাগেরহাটে যাচ্ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় মতিঝিল ও বিমানবন্দর থানায় ০২টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। এবং বংশাল থানায় ০১টি নিয়মিত মামলা দায়ের কার্যক্রম চলমান আছে। এই অপরাধের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড। আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্যদের আটক করতে অভিযান চলমান আছে।

শেয়ার করুন

আরও পড়ুন
All Rights Reserved ©2024
Theme Customized By LiveTV