1. admin@chandpurjomin.com : chadpuromin :
  2. editor@chandpurjomin.com : edtr :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

যাত্রাবাড়ীতে মাসোয়ারায় চলে লক্কড়,ঝক্কড় লেগুনা

নিজ্বস্ব প্রতিবেদক ঢাকা
  • আপডেটঃ বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩৫ পড়েছেনঃ

 রাজধানীর যাত্রাবাড়ী মোর থেকে ঢাকা-চট্রগ্রাম-মাওয়া-সিলেট মহাসড়কে অবাধে চলছে সতাধিক লেগুনা। যাদের অধিকাংশের কোন কাগজপত্র ও ফিটনেস নেই।

লক্কড়, ঝক্কড় এ গাড়িগুলো অপরিপক্ক লাইসেন্স বিহীন চালকদের দিয়েই চালানো হচ্ছে। যার ফলে সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে অনেকেই আহত ও নিহতের ঘটনা ঘটছে। ট্রাফিক ওয়ারী বিভাগ পুলিশকে ম্যানেজ করেই এসব লেগুনা চলাচলের অভিযোগ ওঠেছে।
সরেজমিনে জানাযায়- যাত্রাবাড়ী মোর থেকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চিটাগাং রোড, ঢাকা-সিলেট মহা সড়কের বরপা, কোণাপাড়া, স্টাফ কোয়াটার এবং ঢাকা-মাওয়া মহা-ড়কের  যাত্রাবাড়ী থেকে ঢাকাম্যাচ চলছে এসব লেগুনা। পুরনো মাইক্রোবাস ও পিকআপকে লেগুনায় পরিনত করা হয়েছে। যাদের তাৎক্ষণিক থামানোর কোন কন্ট্রোলিং শক্তি নেই, ফিটনেস নেই,বডিগুলোও ঝংকারধরে জরাজীর্ণ হয়ে আছে।
অভেযোগ রয়েছে যাত্রাবাড়ী জোনের টিআই পবিত্র বিশ্বাস লেগুনা ও যাত্রাবাড়ীর বাস কাউন্টারগুলো থেকে মোটা অংকের মাসোয়ারা নেন। এ টাকা তিনি যাত্রাবাড়ী জোনের এসিকেও দেন। যার কারণে এসব ফিটনেসবিহীন লেগুনা স্ট্যান্ড নাকের ডগায় থাকার পরও কোন ব্যবস্থা নেয়নি।
একাধিক লেগুনা মালিক বলেন- আমরা রাস্তায় গাড়ি নামালে লাইনম্যান, জিপি, থানা পুলিশ, পুলিশ লাইনসহ অন্ততঃ ১০ জায়গায় চাঁদা দিতে হতো। কিছুদিন যাবৎ র‌্যাব ১০ ধারাবাহিক অভিযান চালিয়ে পরিবহন চাঁদাবাজদের গ্রেফতার করে নেয়ার কারণে চাঁদাবাজি অনেকটাই বন্ধ রয়েছে। সেজন্য র‌্যাব-১০ কে ধন্যবাদ জানাই। কিন্ত ট্রাফিক পুলিশের মাসোয়ারা বন্ধ হয়নি। আমরা কাউকে চাঁদা দিতে চাইনা।
টিআই পবিত্র বিশ্বাস লেগুনা স্ট্যান্ড ও বাস কাউন্টার থেকে মাসোয়ারা নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি যা বলবেন ডিসি সাহেবের সাথে কথা বলেন,  বলে ফোন কেটে দেন।
ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম  বলেন- লেগুনাগুলোর বিরুদ্ধে ধারাবাহিকভাবে ব্যবস্থা নেয়া হচ্ছে।
লেগুনার মালিকদেরকে বলা হয়েছে তারা যেন ফিটনেসবিহীন লেগুনা এবং কিশোর বা কমবয়সী ড্রাইভার দ্বারা লেগুনা না চালায়। এর ব্যত্যয় হলে আইন প্রয়োগ করা হবে। ট্রাফিক পুলিশ মাসোয়ারা নিচ্ছেন এমন অভিযোগে তিনি বলেন কেউ টাকা নিচ্ছেন এমন অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

আরও পড়ুন
All Rights Reserved ©2024
Theme Customized By LiveTV