1. admin@chandpurjomin.com : chadpuromin :
  2. editor@chandpurjomin.com : edtr :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

অনৈসলামিক বিয়ের দায়ে ইমরান-বুশরার ৭ বছরের কারাদণ্ড

চাঁদপুরজমিন আন্তজাতিক ডেস্ক।
  • আপডেটঃ শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪০ পড়েছেনঃ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে অনৈসলামিক বিয়ের দায়ে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) আদিয়ালা কারাগারের ভেতর স্থাপিত বিচারিক আদালত আসামিদের উপস্থিতিতে এই দণ্ড দেন। সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি জরিমানাও করা হয়েছে।

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা মামলাটি দায়ের করেছিলেন। মামলায় মোট চারজনের স্বাক্ষ্য নেওয়া হয়। এ ছাড়া দণ্ডবিধির ৩৪২ ধারায় অভিযুক্ত ইমরান ও বুশরার বক্তব্যও নেওয়া হয়।

বুশরার সাবেক স্বামী খাওয়ার মানেকার অভিযোগ, ইমরান খানের সঙ্গে বুশরার অবৈধ বিয়ে হয়েছে। কারণ, তার সঙ্গে যখন বুশরার ডিভোর্স হয়— তখন আল্লাহর বিধান অনুযায়ী, অন্তত তিন মাস পর আরেকজনকে তিনি বিয়ে করতে পারতেন। কিন্তু আল্লাহর বিধান না মেনে ইদ্দাত চলার সময় তিনি ইমরানকে বিয়ে করেন।

এদিকে বুশরা বিবি অপর এক মামলায় দণ্ডিত হয়ে নিজ বাড়িতে বন্দি অবস্থায় রয়েছেন। শনিবার তাকে বাড়ি থেকে আদিয়ালা কারাগারে নেওয়া হয়। ওই কারাগারে বন্দি রয়েছেন ইমরান খান। অনৈসলামিক বিয়ের বিরুদ্ধে রায় দেওয়ার সময় তাদের আইনজীবীরাও উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

আরও পড়ুন
All Rights Reserved ©2024
Theme Customized By LiveTV