1. admin@chandpurjomin.com : chadpuromin :
  2. editor@chandpurjomin.com : edtr :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

চট্টগ্রাম নগরসহ বিভিন্ন উপজেলার নিচু এলাকার থৈই থৈই পানি

রিপোর্টারঃ
  • আপডেটঃ শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৭২ পড়েছেনঃ

চট্টল সময় প্রতিবেদক :

চট্টগ্রাম মহানগরী ও পার্শ্ববর্তী উপজেলা সমূহের নিচু এলাকায় পানি থৈই থৈই করছে। স্থানীয়রা বলছেন বৃষ্টির পানির সাথে নদ নদীর জোয়ারের পানি যোগ হওয়ায় পানি বাড়ছে।
মহানগরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে সিটি কর্পোরেশনের মেয়রের বাড়ির আঙ্গীনায়ও হাঁটু পানিতে তলিয়ে গেছে।

 

পানিতে ডুকেছে চাক্তাই, খাতুনগঞ্জ, চান্দগাঁও, বাকলিয়া, চকবাজার, কাতালগঞ্জ, কাপাসগোলা, বাদুরতলা, বহদ্দারহাট, মোহরা, হামিদচর, খাজা রোড, মিয়াখান নগর, প্রবর্তক মোড়ে থৈই থৈই করছে।

দেখা গেছে কোনো এলাকায় কোমর,আবার কোনো এলাকায় হাঁটু পানির মধ্যে মানুষ জরুরী কাজে ঝুঁকি নিয়ে হাঁটাচলা করছে। পানি দেখা গেছে আগ্রাবাদ, মেহেদীবাগ, ষোলশহর, মুরাদপুর,গোসাইলডাঙ্গা ও হালিশহরের বিভিন্ন এলাকায়। এদিকে নদী পাড়ের সাথে থাকা উপজেলা সমূহের মধ্যে আনোয়ারা, হাটহাজারী, বোয়ালখালী,রাউজানের বিভিন্ন গ্রামে হাঁটু থেকে কোমর পানিতে ডুবে গেছে বলে সেখানকার লোকজন বলেছেন।

 

শত শত পরিবারের ঘরে পানি প্রবেশ করায় রান্না করাও বন্ধ হয়েগেছে। এসব এলাকায় চরম দুর্ভোগে পড়েছে নারী ও শিশুরা। হাটহাজারী উপজেলার বাড়িঘোনা ও রাউজান উপজেলার উরকিরচর, নোয়াপাড়া, পশ্চিম গুজরা, বিনাজুরী এলাকায় রাস্তাঘাটে পানি গড়াচ্ছে বলে ওসব এলাকার মানুষ জানিয়েছে। কোনো কোনো এলাকায় হাট-বাজার, বাড়িঘর, দোকানপাট,শিক্ষা প্রতিষ্ঠানের পানি ডুকে পড়ে জিনিষপত্র নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে।

 

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায় শুক্রবার (৪ আগস্ট) সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার সাথে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাবাস দেয়া হয়েছে।

শেয়ার করুন

আরও পড়ুন
All Rights Reserved ©2024
Theme Customized By LiveTV